আওয়ামী লীগ নেতা টিপুর খুনি গ্রেপ্তার

রাজধানীর মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ওরফে টিপু হত্যার ঘটনায় একজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। তিনি টিপু হত্যাকান্ডের সঙ্গে সরাসরি জড়িত বলে পুলিশ জানিয়েছে।
আজ রোববার ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ ও গণমাধ্যমের উপ-পুলিশ কমিশনার ফারুক হোসেন টিপু হত্যাকান্ডের ঘটনায় শ্যূটারকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।
ডিবি প্রধান অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বাসস’কে বলেন, আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম ওরফে টিপু হত্যা মামলার একজনকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে  সর্বশেষ আপডেট নিয়ে দুপুর দেড়টার দিকে ডিএমপি মিডিয়া সেন্টারে ব্রিফিংয়ে বিস্তারিত জানানো হবে।
এ ব্যাপারে ইতোমধ্যে ঘটনা সংশ্লিষ্ট বেশ কয়েকজনকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পাওয়া গেছে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য-উপাত্ত। পাশাপাশি টিপুকে ফোনে হত্যার হুমকি বা সতর্ককারীর সূত্র ধরে এগিয়ে চলছে তদন্ত।
এ ছাড়া ঘটনাস্থল ও আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করছে আইন-শৃঙ্খলা বাহিনী। মিলেছে কিলারদের ব্যবহৃত মোটরসাইকেলের নম্বর। খুব শিগগির চাঞ্চল্যকর এ হত্যাকান্ডের জট খুলবে বলে আশাবাদ ব্যক্ত করছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
এই হত্যাকান্ডের রহস্য উদঘাটনে পুলিশ, র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থা কাজ করছে। এ ঘটনায় এখন পর্যন্ত কমপক্ষে সাত থেকে আটজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
একই ঘটনায় গুলিবিদ্ধ হয়ে রিকশা আরোহী সামিয়া আফনান প্রীতি (২২) নামে এক কলেজ ছাত্রী নিহত এবং গুলিতে আহত হন টিপুর গাড়িচালক মনির হোসেন মুন্না (৩২)। তাকে উদ্ধার করে রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গত বৃহস্পতিবার দিবাগত রাত আনুমানিক ১০টার দিকে শাহজাহানপুর থানার আমতলা ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গুলিবিদ্ধ তিনজনকে স্থানীয় লোকজন রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেয়া হলে রাত পৌনে ১১ টার দিকে কর্তব্যরত চিকিৎসক আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজ ছাত্রী সামিয়া আফনান প্রীতিকে মৃত ঘোষণা করেন।
স্থানীয় এলাকাবাসি, পুলিশ ও নিহতের পরিবারের সদস্যরা জানান, নিহত জাহিদুল ইসলাম মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। পাশাপাশি  তিনি মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সদস্যও ছিলেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১, ১২ ও ১৩ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত সংরক্ষিত নারী কাউন্সিলর ডলি তার স্ত্রী। এছাড়া নিহত রিকশা আরোহী সামিয়া আফনান প্রীতি বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের অনার্সের ছাত্রী বলে জানা গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *