টঙ্গীতে মরিয়ম ম্যানশনে আগুন

জেলার টঙ্গীতে মরিয়ম ম্যানশন নামের একটি বহুতল ভবনে অগ্নিকা-ের ঘটনা ঘটে। আজ বুধবার সকাল ৫টা ৪০ মিনিটে আগুন লাগে। অগ্নিকান্ডের খবর পেয়ে টঙ্গী ও উত্তরা ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের কর্মীরা চেষ্টা চালিয়ে সকাল ৭টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনেন।
স্থানীয়রা জানায়, টঙ্গী বাজার এলাকায় মরিয়ম ম্যানশন নামের একটি ৭ তলা ভবনে দ্বিতীয় তলায় একটি প্রাইভেট ব্যাংক কার্যক্রম পরিচালনা করে। ভবনের বাকি অংশ স্থানীয় ব্যবসায়ীরা গুদাম হিসেবে মালামাল মজুত করেন। ভোরে ওই ভবনের চার তলায় আগুন দেখতে পেয়ে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেন। পরে চার তলায় লাগা আগুন ৫ তলায় ও ৬ তলায় ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের তিনটি ও উত্তরা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনা আফরিন ট্রেডার্সের মালিক সোহেল ও মনির হোসেনসহ অনেক ব্যবসায়ীর গুদামজাত করে রাখা কয়েক কোটি টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানান।
ভবনে থাকা ব্যবসায়ী লিখন হোসেন বলেন, আগুন নিভাতে গিয়ে আমিসহ ওই ভবনে থাকা ৬ জন দগ্ধ হয়েছি। দগ্ধদের মধ্যে রয়েছেন লিটন, রাকিব, সাগর, রোমান ও মনোয়ারুল। তাদের কারো হাত, মাথার চুল ও পা আগুনে সামান্য ঝলসে গেছে। তারা স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।
টঙ্গী ফায়ার সার্ভিসের কর্মকর্তা আবু মোহাম্মদ সাজেদুল কবির জোয়ার্দার বলেন, বুধবার ভোরে একটি মার্কেটে আগুন লাগার খবর পাই। পরে টঙ্গী ফায়ার সার্ভিসের মোট তিনটি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করি। আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় উত্তরা ফায়ার স্টেশনের আরও তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে। পরে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ৫টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করেন। সকাল ৭টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *