অনিশ্চিত এশিয়া কাপ

এশিয়া কাপ নিয়ে ভালোই নাটক জমেছে। আগামী ২৭ আগস্ট থেকে শ্রীলঙ্কায় এই আসর শুরুর কথা ছিল। কিন্তু অর্থনৈতিক বিপর্যয়ের কারণে গত কয়েক মাস ধরে সে দেশের পরিস্থিতি উত্তাল। দেশ জুড়ে আর্থিক সঙ্কট, রাজনৈতিক টানাপড়েন এবং দেশবাসীর বাড়তে থাকা ক্ষোভ ও অসন্তোষের মাঝে এই আসর আয়োজন সম্ভব হবে বলে মনে করছেন না বিশেষজ্ঞরা।

এশিয়া কাপ শ্রীলঙ্কায় হবে কি না সে বিষয়ে আইপিএল ফাইনালের দিন সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ।

সংবাদ সংস্থা এএনআইকে জয় শাহ বলেছেন, ‘শ্রীলঙ্কার পরিস্থিতি নিয়ে সে দেশের ক্রিকেট সংস্থার কর্মকর্তাদের সঙ্গে আমার কথা হয়েছে। এখন পর্যন্ত  শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সুরক্ষিতভাবে এশিয়া কাপ আয়োজনের বিষয়ে আশাবাদী। ২৯ মে আইপিএলের ফাইনালের দিন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা মুম্বাই আসবেন। সেদিন এশিয়া কাপ নিয়ে তাদের সঙ্গে আলোচনা হবে। ‘

সম্প্রতি শ্রীলঙ্কার প্রশাসন জানিয়েছে, আপাতত তারা আন্তর্জাতিক ঋণ পরিশোধ করতে সক্ষম নয়। কারণ, দেশটি সবদিক দিয়ে এমন ভয়াবহ আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে, যা গত ৭০ বছরেরও বেশি সময়ের মাঝে দেখা যায়নি। এই পরিস্থিতিতে সেখানে এশিয়া কাপ আয়োজন করা যাবে কি না তা নিয়ে পর্যালোচনা করতে চাইছে বিসিসিআই। প্রয়োজনে বিকল্প আয়োজক দেশ নিয়েও আলোচনা হওয়ার কথা আছে। সুতরাং আপাতত ঝুলেই রইল এশিয়া কাপের ভাগ্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *