জন্মদিনে মায়ের কাছে মোদি


আর্ন্তজাতিক ডেস্ক : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার ৬৯তম জন্মদিন মা হীরা বেনের সঙ্গে কাটিয়েছেন। গুজরাতের গান্ধিনগরের কাছে থাকেন হীরা বেন। সেখানেই মঙ্গলবার দুপুরে পৌঁছলেন প্রধানমন্ত্রী। দুপুরে খাওয়াদাওয়া সারেন সেখানেই। ৯৮ বছরের হীরাবেন তার ছোট ছেলে পঙ্কজ মোদির সঙ্গে রাইসিন গ্রামে থাকেন।

এদিন নবতিপর মায়ের সঙ্গে বসে দুপুরের খাওয়া সারতে দেখা গেল প্রধানমন্ত্রীকে। খাওয়া দাওয়ার পরে প্রতিবেশীদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন মোদি। ব্যস্ত সূচির মধ্যেও গুরুত্বপূর্ণ দিনে মায়ের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী। দ্বিতীয় বার ক্ষমতায় আসার পরে তিনি মায়ের সঙ্গে দেখা করতে যান। ছেলের শপথগ্রহণও টেলিভিশনের পর্দায় দেখেছিলেন হীরা বেন। রাষ্ট্রপতি ছেলের শপথগ্রহণ করানোর সময় তাকে হাততালি দিতেও দেখা গিয়েছিল।

সোমবার রাতে গুজরাতে পৌঁছন মোদি। সকালে গান্ধিন‌গর থেকে বিমানে পৌঁছন কেভাডিয়াতে। ‘স্ট্যাচু অফ ইউনিটি’ এবং ‘সর্দার সরোবর বাঁধ’ পরিদর্শনে যান।

সর্দার সরোবর বাঁধের জলস্তর এর পূর্ণ ক্ষমতায় পৌঁছেছে (১৩৮.৬৮ মিটার)। ২০১৭ সালের ১৭ সেপ্টেম্বর এই বাঁধের উদ্বোধন করেছিলেন মোদিই। সেই উপলক্ষে বাঁধটি সুন্দর করে সাজানো হয়েছে রংবেরঙের বাল্ব দিয়ে। নর্মদা নদীতে সর্দার সরোবর বাঁধ দেখার পাশাপাশি সর্দার বল্লভভাই পটেলের বিরাট মূর্তি ‘স্ট্যাচু অফ ইউনিটি’ও পরিদর্শন করেন তিনি।

সর্দার সরোবর বাঁধ নিয়ে প্রধানমন্ত্রী এদিন বলেন, ‘‘আমরা প্রথমবারের মতো সরদার সরোবর বাঁধটি পূর্ণ দেখেছি। এমন একটি সময় ছিল যখন ১২২ মিটারের লক্ষ্যে পৌঁছনো বড় ব্যাপার ছিল। তবে ৫ বছরের মধ্যে ১৩৮ মিটার পর্যন্ত সর্দার সরোবর ভরাট করা আশ্চর্যজনক এবং অবিস্মরণীয়।”

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *