রংপুর-৩ আসন: আ’লীগ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার


রংপুর-৩ আসনের উপনির্বাচন থেকে সরে দাঁড়ালেন আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট রেজাউল করিম রাজু। আজ সোমবার তিনি নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

সোমবার বিকেল ৫টা পর্যন্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ পাবেন।

চলতি বছরের ১৪ জুলাই এ আসনের সংসদ সদস্য সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপি ছাড়াও কয়েকটি রাজনৈতিক দলের মোট ৯ জন মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু ঋণখেলাপি এবং যথাযথভাবে মনোনয়নপত্র দাখিল না করায় দু’জনের মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং কর্মকর্তা। আগামী ৫ অক্টোবর এ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এদিকে, হিন্দুদের শারদীয় দুর্গা উৎসব ‘মহাসপ্তমী’ কে সামনে রেখে ফের রংপুর-৩ আসনের নির্বাচন পেছানোর দাবি জানিয়েছে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ। সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে সংগঠনের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি স্মারকলিপি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর জমা দেয়া হয়।

এর আগেও নির্বাচন পেছাতে নির্বাচন কমিশনে এ সংক্রান্ত আবেদন করেছিল পরিষদ। তবে তা নাকচ করে দেয় ইসি।

ভোটের দিন ৫ অক্টোবর হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গা উৎসবের ‘মহাসপ্তমী’ পড়ায় ভোটে অংশ নেয়া তাদের পক্ষে দুরূহ উল্লেখ করে ওই আসনে ভোট না পেছালে সংখ্যালঘু সম্প্রদায়ের ভোট বর্জনের হুমকি দিয়েছে সংগঠনটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *